লেখক পরিচিতি

...

নাসরীন সুলতানা মিতু ঢাকা বিশ্ববিদ্যালয়ের আই.ই.আর থেকে মাস্টার্স সম্পন্ন করেছেন। বর্তমানে প্রভাষক হিসেবে কর্মরত আছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। চিত্রকলায় একাডেমিক ব্যাকগ্রাউন্ড না থাকলে কি হবে, মিতুর কার্টুনের রয়েছে নিজস্ব দর্শন, ভাবনা, ভাষা ও অঙ্কনশৈলী। কার্

কমিকস চরিত্র কর্নার

...

গোপাল ভাঁড়

গোপাল ভাঁড়ের নাম শুনলেই মাথায় টাক আর বিশাল ভুড়ির একজন গোলগাল মানুষের কথা মনে হয়। গোপাল ভাঁড় ছিলেন মধ্যযুগে নদিয়া অঞ্চলের একজন বিখ্যাত গল্পকার। তিনি আঠারো শতকে নদীয়ার প্রখ্যাত রাজা কৃষ্ণচন্দ্রের রাজসভায় নবরত্নদের একজন ছিলেন। উপস্থিত বুদ্ধি এবং হাস্যরসের জন্য গোপাল ভাঁড় বাঙালিদের কাছে আজও সমান জনপ্রিয়।

আসছে সপ্তাহে

...

চাচা চৌধুরি

চাচা চৌধুরির কথা তোমাদের মনে পড়ে? আর তাঁর কুকুর রকেটের কথা? চাচা চৌধুরি হল ভারতের ডায়মন্ড কমিকস কর্তৃক প্রকাশিত একটি বহুল জনপ্রিয় কার্টুন কমিক বই, যার নির্মাতা হলেন কার্টুনিস্ট প্রাণকুমার শর্মা। এই কমিকসের মূল চরিত্র "চাচা চৌধুরি" নামে এক প্রবীণ ব্যক্তি যিনি তাঁর প্রখর ও তীক্ষ্ণ বুদ্ধিমত্তার দ্বারা বিভিন্ন সমস্যার মজার মজার সমাধান করেন।
...

দুঃসাহসী টিনটিন

দুঃসাহসী টিনটিন বেলজিয়ান শিল্পী জর্জ রেমি রচিত একটি কমিক স্ট্রিপ সিরিজ। ধারাবাহিকভাবে মোট চব্বিশটি এ্যালবামে প্রকাশিত এই সিরিজটি সবার কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। এই কমিক সিরিজটি আধুনিক বিংশ শতাব্দীর পটভূমিতে রচিত যেখানে সিরিজের নায়ক কিশোর টিনটিন একজন বেলজিয়ান সাংবাদিক। আর বিভিন্ন অভিযানে তার সর্বক্ষণের সঙ্গী বিশ্বস্ত পোষা কুকুর ‘স্নোয়ি’। মোট ৫০ টিরও বেশি ভাষায় অনূদিত এই সিরিজের বই এপর্যন্ত ২০ কোটিরও বেশি বিক্রি হয়েছে।

প্রাণিজগতের বিবর্ত...

৭৮৮৩ বার দেখা হয়েছে

মন্তব্য ( ১৭ )

মন্তব্য করতে হলে আগে লগ ইন করুন


Jannatul Ferdous Sanjana

khub valo.

Md. Mazharul Islam

khub valo.

Md Huraira

shera shera hoica

sanowar Azim

darun...........

M.D. Samiul Islam

nice

কাউসার আহম্মেদ

nic

Marjana Begum

Khub bhalo

Marjana Begum

good

S.M.ZIHAD

NICE.

Ramjanur Raham

nice

Evan hasan

moja paichi

Zarin Tasnim

fine

Zarin Tasnim

nice!

Jarin Tasnim Protiti

haha,,,xoss

Musabbirul Islam (siam)

nice

Ahmmed-Al Zubaer Anam

Valo but logical problem chilo.

Md. Faiz Ullah Mahir

Very nice

৭৮৮৩ বার দেখা হয়েছে

আরও